স্বাধীনতা দিবস উপলক্ষে রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান


স্টাফ রিপোর্টার ( নিউজ বন্দর ২৪) : বন্দরের মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিদ্যাসাগর রোকেয়া শিক্ষা ট্রাস্ট, ফুলকি পরিচালিত প্রকল্প সমন্বিত শিক্ষা সংস্কৃতি কার্যক্রমের আওতায়
২৬ই মার্চ ২০১৯ মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল হাই ভূঁইয়া ।
প্রধাণ অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘২৫শে মার্চ ১৯৭১ সালে পাকিস্তানী হানাদার বাহিনী নির্বিচারে নিরিহ ও ঘুমন্ত বাঙ্গালীর উপর ঝাপিয়ে পড়ে। ২৬শে মার্চ ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণা আসার পর স্বাধীনতাকামী ও মুক্তি পাগল বাংলার দামাল সন্তানেরা স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। ৩০ লাখ মানুষের জীবনের বিনিময়ে ও তাদের আত্মত্যাগের ফলেই আমাদের বিজয় অর্জন সম্ভব হয়। তোমরা জাতির ভবিষ্যৎ ও আগামী দিনের কর্ণধার। তোমরা শহীদদের আদর্শ বুকে লালন করে দেশ বিনির্মাণে এগিয়ে যাবার শপথ নাও এবং দেশের তরে আত্মত্যাগ করার মানসিকতা জাগ্রত করো। ভালভাবে লেখাপড়া করে বড় হয়ে দেশের কল্যাণে তোমরা প্রত্যেকে কাজ করবে বলে আমাদের প্রত্যাশা’।
অত্র স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ বদরুল আলমের সার্বিক পৃষ্ঠপোষকতায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ইকবাল হোসেন ভূঁইয়া,স্কুলের সহকারি প্রধান শিক্ষক গোলাম রব্বানী ও আবুল খায়ের খন্দকারসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: