সোনারগাঁয়ে স্কুল ভবনের সম্প্রসারণ কাজের উদ্বোধনীতে এমপি খোকা

সোনারগাঁ প্রতিনিধি(নিউজ বন্দর ২৪) : নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা সোমবার দুপুরে ১ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে উপজেলার সাদিপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের শুভ উদ্বোধন করেছেন।
এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি ইভটিজারদের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে অথবা রাস্তাঘাটে আমার ভাগনিদের (ছাত্রীদের) কেউ উত্ত্যক্ত করলে কোন ছাড় পাইবা না। জনমের মতো শিক্ষা দিয়া দিবো। ইভটিজারদের পক্ষে কেউ সুপারিশ করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।
এমপি খোকা আরো বলেন, সন্তানের প্রতি পিতামাতার নিঃস্বার্থ ভালোবাসা রয়েছে। কোন পিতামাতাই চায় না যে তার সন্তান কুপথে চলুক। আর পিতামাতার পর শিক্ষার্থীদের সবচেয়ে গুরুত্বপূর্ণ অভিভাবক হলেন শিক্ষকরা। তারা ছাত্রছাত্রীদের সুশিক্ষা দিলে জাতির ভবিষ্যত উজ্জ্বল হবে। আর এর ব্যতিক্রম হলে দেশের ভবিষ্যত অন্ধকার হয়ে যাবে। তাই প্রতিটি শিক্ষকের ভূমিকা পিতামাতার মতো হতে হবে। অর্থাৎ সন্তানতুল্য ছাত্রছাত্রীরা যাতে লেখাপড়ার পাশাপাশি একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে পারে সে ব্যাপারে শিক্ষককে সর্বোচ্চ চেষ্টা চালাতে হবে।
তিনি বলেন, অভিভাবককেও সন্তানের প্রতি খুবই সচেতন থাকতে হবে। সমাজে ছড়িয়ে ছিটিয়ে থাকা মানুষ রুপি কোন শয়তান যেন আপনার-আমার সন্তানকে কুপথে না নিয়ে যায় সেজন্য সন্তানের প্রতি প্রতিটি মুহূর্ত গভীর দৃষ্টি রাখতে হবে। তাদের আবেগ-অনুভূতিগুলো বোঝার চেষ্টা করতে হবে।
সাদিপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলী হোসাইনের সভাপতিত্বে এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, উপজেলা শিক্ষা অধিদপ্তরের প্রকৌশলী আরিফুল হক, উপজেলা ডেভেলপমেন্ট কর্মকর্তা শাহানারা আঁচল, সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা, তালতলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ আহসান উল্লাহ ও ঢাকা মহানগর দক্ষিন স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাকির হোসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এছাড়া এসময় সাদিপুর ইউপির সাবেক মেম্বার আব্দুল হামিদ, জামপুর ইউপির সাবেক চেয়ারম্যান শাহ মোহাম্মদ হানিফ, সাদিপুর ইউনিয়ন জাতীয় পার্টির আহ্বায়ক আবুল হাশেম, আওয়ামীলীগ নেতা আলী আকবর চেয়ারম্যান, সাদিপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সাংবাদিক হাবিবুর রহমান সহ বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: