সোনারগাঁয়ে বীরমুক্তিযোদ্ধা দেওয়ান চুন্নুর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ


সোনারগাঁ প্রতিনিধি(নিউজ বন্দর ২৪) : নোয়াগাঁও ইউপি’র সাবেক চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক বীরমুক্তিযোদ্ধা দেওয়ান উদ্দিন চুন্নুর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ২২ এপ্রিল ২০১৯ সোমবার বিকেলে সোনারগাঁও উপজেলাধীন তালতলা বাজারে জামপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কার্যালয়ের সম্মুখে মুক্তিযোদ্ধা সংসদ ও স্থানীয়দের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সোনারগাঁও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশের গর্বিত সন্তান ও একজন মুক্তিযোদ্ধার উপর হামলা কোনভাবেই মেনে নেয়া যায়না। আগামী ৪৮ ঘন্টার মধ্যে দোষীদের আইনের আওতায় আনতে প্রশাসনকে অনুরোধ জানাচ্ছি। তা না হলে আমরা রাজপথে নামতে বাধ্য হবো। আমরা মুক্তিযোদ্ধার পক্ষে আছি। কেউ দোষীদের বাঁচাতে তাদের পক্ষ নিলে আমরা তার বিপক্ষে অবস্থান নিব। যত বড় সন্ত্রাসী হোক না কেন তাদেরকে গ্রেফতারের দাবী জানাচ্ছি এবং মুক্তিযোদ্ধার প্রাপ্য সম্মান ফিরিয়ে দেয়া আমাদের প্রধান দায়িত্ব’।

উক্ত সমাবেশে সভাপতি হিসেবে উপস্থিত থেকে জামপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির ভূঁইয়া তার বক্তব্যে বলেন, ‘ভাইস চেয়ারম্যান বাবুল ওমরের বক্তব্যের সাথে আমি একমত পোষণ করছি এবং অনতিবিলম্বে এই অতর্কিত হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহবান জানাচ্ছি, নতুবা সামনে আমরা আরো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবো’। এডভোকেট আনোয়ার হোসেনের সঞ্চালনায় এসময় বীরমুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খাঁন, ওসমান গণি, শাহজাহান ফকির, সোহরাব উদ্দিন, আমিনুল ইসলাম, আলাউদ্দিন, সদর আলী, সোনারগাঁও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি সোনিয়া আক্তার, সাংগঠনিক সম্পাদক আঃ হালিম মাস্টার, জামপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ কবির ভূঁইয়া সুমন, আহসান হাবীব টিপু, সাদিপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি বেলায়েত হোসেন, জামপুর শাখার সভাপতি আব্দুল্লাহ ফয়ছাল ও সাধারণ সম্পাদক রাসেল, কাঁচপুর শাখার সভাপতি মোফাজ্জল হোসেন, বারদী শাখার সভাপতি ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাসুম মৃধা, নোয়াগাঁও শাখার সভাপতি সানজিদা আক্তার শিমু, সনমান্দী শাখার সভাপতি মনির হোসেন সহ মুক্তিযোদ্ধা ও তাদের সন্তান, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ সহ কয়েক শত স্থানীয় জনসাধারণ বিক্ষোভ সমাবেশে অংশ নেন।

উল্লেখ্য রোববার সন্ধ্যায় তিনি তালতলা হয়ে রিক্সাযোগে লাধুরচর তার বাড়ীতে যাবার সময় রিক্সা মহজমপুর বাজারে এসে পৌছলে স্থানীয় দুলালের নেতৃত্বে তাইজুদ্দিন, আনোয়ার হোসেন, জাকির ও মোতলিব সহ ১০/১৫ জনের একটি দল দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে তার গতিরোধ করে এবং তাকে ও তার সাথে থাকা তার নাতি শাহীনকে পিটিয়ে আহত করে। নাতি বর্তমানেও হাসপাতালে ভর্তি আছেন এবং তিনি চিকিৎসা নিয়ে বিক্ষোভ সমাবেশে হাজির হয়েছেন। এলাকার কৃষি জমি রক্ষার্থে ভূমিদস্যুদের অন্যায় কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ করায় তার উপর এ অতর্কিত হামলা চালানো হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।

সোনারগাঁও থানায় বিস্তারীত ঘটনা উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: