সোনারগাঁয়ে জীবনের নিরাপত্তা চেয়ে সাংবাদিকদের অবস্থান কর্মসূচী

সোনারগাঁ প্রতিনিধি (নিউজ বন্দর ২৪) : সোনারগাঁ রিপোর্টার্স ক্লাবের সভাপতি আবদুস ছাত্তার প্রধানের পরিবারের নিরাপত্তা চেয়ে স্থানীয় সাংবাদিকরা বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান কর্মসূচী পালন করেছে। এসময় তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনিরের কাছে পৃথকভাবে স্মারক লিপি দেন।
অবস্থান কর্মসূচীতে সাংবাদিকরা প্রশাসনের উদ্দেশ্যে বলেন, সোনারগাঁ থানার ১১টি মামলার এজাহারভুক্ত আসামী ভূমিদস্যু মাছুম চৌধুরী ও মাদক কারবারি বুইট্টা কালামসহ তাদের সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আগামী ৫ দিনের মধ্যে প্রশাসন কোন ব্যবস্থা না নিলে সাংবাদিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান করে মানববন্ধনসহ আরো কঠোর কর্মসূচি পালন করবে।
এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির জানান, সাংবাদিক পরিবারের নিরাপত্তার ব্যবস্থা করা হবে এবং যারা তাদেরকে সমাজচ্যুত করেছে তদন্ত করে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, সোনারগাঁ রিপোর্টার্স ক্লাবের সভাপতি, একাত্তর টেলিভিশন ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি আবদুস ছাত্তার প্রধানের ছোট ভাই সুরুজ্জামান প্রধানকে পূর্ব শত্রুতার জের ধরে গত ১৭ মার্চ দুপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায় ভূমিদস্যু মাসুম চৌধুরী ও বুইট্টা কালাম বাহিনী। তাদের ধারালো অস্ত্রের কোপে সুরুজ্জামান প্রধান রক্তাক্ত জখম হন। এ ঘটনায় সাংবাদিক আবদুস ছাত্তার প্রধান বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। পরে আদালত থেকে মাসুম চৌধুরী, বুইট্টা কালাম ও তাদের সহযোগিরা জামিনে মুক্ত হয়ে এলাকায় এসে আরো বেপরোয়া হয়ে উঠে। মামলা তুলে নিতে তারা প্রতিনিয়ত বাদির বাড়ির সামনে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মহড়া দিয়ে আসছে। সম্প্রতি তারা এলাকাবাসীর কাছ থেকে জোরপূর্বক গণস্বাক্ষর নিয়ে সাংবাদিক পরিবারসহ আরো তিনটি পরিবারকে সমাজচ্যুত করেছে বলে অভিযোগ রয়েছে। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: