সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে বেশি বেশি করে গাছ লাগাতে হবে:মন্ত্রী গাজী

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের ভূমিকা যেমন ব্যাপক ও সুদূরপ্রসারী, তেমনি অর্থনৈতিক উন্নয়নেও এর গুরুত্ব অপরিসীম। ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সুখী সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে বেশি বেশি করে গাছ লাগাতে হবে। 


 শুক্রবার (২৬ জুলাই) সকালে রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে তিন দিন ব্যাপি বৃক্ষ মেলা উদ্বোধন, র‌্যালি ও বৃক্ষের চারা বিতরণী আনুষ্ঠানে প্রধান আতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টিসম্মত খাবার ‘ এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর তিন দিন ব্যাপি এ ফলদ বৃক্ষ মেলার আয়োজন করে। 

বর্তমান সরকার দেশে সবুজায়ন বৃদ্ধিতে কাজ করছে উল্লেখ করে গোলাম দস্তগীর গাজী বলেন, আমাদের পরিবেশ আজ হুমকির মুখে। জীববৈচিত্র বিলুপ্তির পথে। আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষায় অধিক পরিমাণ বৃক্ষ রোপন করতে হবে। বৃক্ষ রোপনের অর্থনৈতিক এবং প্রাকৃতিক গুরুত্ব রয়েছে। 

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।’ 

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, নারী ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা তাজুল ইসলাম, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভুঁইয়া, ভুলতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল ভুঁইয়া, ভুলতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লা, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল প্রমুখ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: