রূপগঞ্জে মিংডা পাইপ ইন্ডাষ্ট্রিজের অন্তরালে তৈরি হচ্ছে বিভিন্ন ব্রান্ডের পাইপ


রূপগঞ্জ প্রতিনিধিঃ রূপগঞ্জে মিংডা পাইপ ইন্ডষ্ট্রিজের অন্তরালে তৈরী হচ্ছে বিভিন্ন ব্রান্ডের পাইপ। প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ। ইন্ডষ্ট্রিজটি উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের বালিয়াপাড়া সড়ক সংলগ্ন। দীর্ঘদিন যাবত এভাবেই ব্যবসা চালিয়ে যাচ্ছে এ ইন্ডষ্ট্রিজটি ।
অভিযোগ উঠেছে এই ইন্ডষ্ট্রিজে মিংডা পাইপ ইন্ডষ্ট্রিজের নাম ব্যবহার না করে তারা দীর্ঘদিন যাবত ন্যাশনাল পাইপ নাম ব্যবহারসহ বেনামে তৈরি করছে বিভিন্ন সাইজের পাইপ। এই তৈরি পাইপ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন কোম্পানীর নামে সীল ব্যবহার করে বিক্রি হচ্ছে। এতে করে প্রতারিত হচ্ছে সাধারণ ক্রেতা। স্থানীয়রা জানান, এর আগেও এই পাইপ ইন্ডষ্ট্রিজ থেকে বিভিন্ন নামের বেশ কয়েকটি সীল জব্দ করেছিল ভুলতা ফাঁড়ির পুলিশ। এলাকাবাসীর অভিযোগ এই কোম্পানী দীর্ঘদিন যাবত বিভিন্ন নামের পাইপ তৈরি করে বাজারজাত করে আসলেও তাদারোকি কতৃপক্ষের কোন দৃষ্টি নেই। কতৃপক্ষের উদাসিনতায় প্র্রতারণার স্বীকার সাধারণ মানুষ।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সাইন বোর্ডে মেসার্স মিংডা পাইপ ইন্ডাষ্ট্রিজ লেখা। কিন্তু এর মধ্যে তৈরী হচ্ছে ন্যাশনাল পাইপ। এ ছাড়াও দেখা যায় বেনামে ও শত শত পিছ পাইপ। মিংডা পাইপ-এর পরিবর্তে ন্যাশনাল পাইপ তৈরীর কথা জানতে চাইলে ইন্ডষ্ট্রিজের মার্কেটিং ম্যানেজার মোঃ নাঈম মিয়া বলেন, সরকারী ভাবে আমরা ন্যাশনাল পাইপ তৈরির অনুমতি নিয়েছি। তাই মিংডা পাইপ এর পরিবর্তে ন্যাশনাল পাইপ তৈরি করছি। আমাদের সকল কাগজপত্র আছে। কাগজপত্রতো অফিসে থাকার কথা কিন্তু আপনাদের কাগজ বাসায় কেন জানতে চাইলে তিনি পরে কাগজ দেখাবেন বলে চলে যান।
এ ব্যাপারে ইন্ডষ্ট্রিজের মালিক মফিজুর রহমানের সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, অনুমতি না থাকলে এবং অবৈধ ইন্ডষ্ট্রিজ হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: