যশোরে ৩ সাংবাদিকের নামে ৮টি থানায় জিডি, নিন্দার ঝড়

যশোর প্রতিনিধি: যশোরে তিন সাংবাদিকের নামে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন পুলিশ।  শনিবার যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, সংগঠনটির সাবেক দুই সাধারণ সম্পাদকসহ তিনজনের বিরুদ্ধে যশোরের ৮টি থানায় একযোগে পুলিশ এই জিডি করেছে।

একই সাথে তারা এ জিডির মাধ্যমে সাংবাদিকদের হয়রানি করা হতে পারে বলে আশঙ্কা করছেন। শনিবার রাতে পাঠানো বিবৃতিতে জেইউজের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সহ-সভাপতি প্রদীপ ঘোষ, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, যুগ্ম সম্পাদক তবিবর রহমান, কোষাধ্যক্ষ স্বপ্না দেবনাথ এবং নির্বাহী সদস্য ডিএইচ ডিলশান ও রিপন হোসেন নিন্দা প্রকাশ ও আশঙ্কা করেছেন।

বিবৃতিতে জেইউজের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সহসভাপতি প্রদীপ ঘোষ, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, যুগ্মসম্পাদক তবিবর রহমান, কোষাধ্যক্ষ স্বপ্না দেবনাথ এবং নির্বাহী সদস্য ডিএইচ ডিলশান ও রিপন হোসেন নিন্দা প্রকাশ ও এই আশঙ্কা করেন।

বিবৃতিতে বলা হয়, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সাকিরুল কবীর রিটন, মিলন রহমান ও বর্তমান নির্বাহী সদস্য রিপন হোসেনের নামে জিডি করা হয়েছে। এ ব্যাপারে যশোরের পুলিশ সুপার আশরাফ হোসেনের সাথে নেতৃবৃন্দের কথা হয়েছে। তিনি ৮টি থানায় জিডি করার কথা স্বীকার করেছেন।

সাংবাদিকদের বিরুদ্ধে বাড়াবাড়ি না করার জন্য’ পুলিশের প্রতি আহ্বান জানান। একই সাথে সাংবাদিকদের হয়রানি করা হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন।

আলাদা বিবৃতি দিয়ে একই দাবি করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মনোতোষ বসু, যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, সদস্য নুর ইমাম বাবুল ও গোপীনাথ দাস।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: