ম্যানেজিং কমিটির নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলে অনিয়মের অভিযোগ

সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার এন,এ,এম পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের মনোনয়নপত্র দাখিল নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় রোবায়েত হোসেন শান্ত নামের এক মনোনয়ন দাখিলকারী ব্যক্তি জেলা মাধ্যমিক শিক্ষা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের বিষয়টি স্বীকার করে বৈদ্যেরবাজার এন,এ,এম পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মনোনয়নপত্র সমন্বয়ক মোস্তফা কামাল জানান, মনোনয়নপত্র জমা নিয়ে কোন অনিয়ম করা হয়নি। যথাযথ নিয়ম নেমে মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে।

রোবায়েত হোসেন শান্ত তার অভিযোগে উল্লেখ করেন, সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস গত ৯ জুলাই  বৈদ্যেরবাজার এন,এ,এম পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের তফসিল ঘোষনা করেন। বিধি মোতাবেক মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ গত ১৪ থেকে ১৬ জুলাই। তিনি একজন প্রার্থী হিসেবে গত ১৬ জুলাই মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মনোনয়ন পত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামালের নিকট জমা দেন এবং মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় পর্যন্ত সেখানে অবস্থান করেন। সেই সময় একই পদে হাজী মোঃ মোতালেব নামের আরেক ব্যক্তিও মনোনয়নপত্র জমা দেন। সে মনোনয়নপত্রে জাহাঙ্গীর হোসেন নামের এক ব্যক্তি প্রস্তাবকারী হিসেবে যে মনোনয়নপত্রে স্বাক্ষর করে। মনোনয়নপত্র জমা দেওয়ার একদিন রোবায়েত হোসেন শান্ত জানতে পারেন হাজী মোঃ মোতালেব হোসেন যে মনোনয়নপত্রটি জমা দিয়েছেন সেটা জাহাঙ্গীরের নামে জমা হয়েছে আসলে হাজী মোতালেব কোন প্রার্থী না। এমতাবস্থায় শান্ত অভিযোগ করেন মনোনয়নপত্র জমার শেষ দিন ও শেষ সময় পর্যস্ত যেখানে মনোনয়নপত্রে মোতালেবের নাম ছিল কিভাবে একদিন পর সে মনোনয়ন পত্রে জাহাঙ্গীর হোসেনের নামে জমা হলো। শান্তর অভিযোগ প্রধান শিক্ষক রাতের আধারে হাজী মোতালেব হোসেনের মনোনয়নপত্রটি সরিয়ে সেখানে জাহাঙ্গীর হোসেনের নামে মনোনয়নপত্র জমা নিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান বলেন, বৈদ্যেরবাজার এন,এ,এম পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে কিছু অনিয়মের কথা শুনেছি। আমরা এ অভিযোগগুলি খতিয়ে দেখছি। অনিয়ম পেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: