মুজিব নগর দিবসের ইতিহাস বাঙ্গালী জাতিস্বত্বার ইতিহাস —ইউএনও পিন্টু বেপারী


স্টাফ রিপোর্টার(নিউজ বন্দর ২৪) : বন্দরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৭এপ্রিল) সকালে থানার সরকারি হাজী ইব্রাহীম আলমচান স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে এসভা অনুষ্ঠিত হয়। বন্দর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এ সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পিন্টু বেপারী।

সভাপতির বক্তব্যে পিন্টু বেপারী বলেন,বাঙালি জাতির শ্রেষ্ঠ ঐতিহাসিক দিনগুলির মধ্যে মুজিব নগর দিবস অন্যতম। মুজিব নগর দিবসের ইতিহাস বাঙালি জাতিস্বত্বার ইতিহাস। এই দিনটিকে বাঙ্গালী জাতি ঐতিহাসিক মুজিব নগর দিবস হিসেবে পালণ করে আসছে।

তিনি আরো বলেন, ১৯৭১ সালের ১৭ ই এপ্রিল বর্তমান মেহেরপুর জেলার বৈদ্যনাথতলার আমবাগানে স্বাধীন বাংলাদেশের অস্থায়ী সরকার আনুষ্ঠানিক শপথ গ্রহণ করে। এই স্থানকে পরবর্তী সময়ে ‘মুজিবনগর’ নামকরণ করা হয়। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের কালানুক্রমিক ধারায় এই অস্থায়ী সরকারের আনুষ্ঠানিক শপথ গ্রহণের দিনকে ‘মুজিবনগর দিবস হিসাবে’ আখ্যায়িত করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম,বন্দর উপজেলা কৃষি অফিসার ড মোস্তফা এমরান হোসেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকম নুরুল আমিন, সরকারি হাজী ইব্রাহীম আলমচান স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল আহমদ হালিম মজহারসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: