মদনপুরে রিয়াজুল উলুম আলিম শিক্ষার্থীদের বিদায় ও বৃত্তি প্রদাণ

স্টাফ রিপোর্টার(নিউজ বন্দর ২৪) : নারায়ণগঞ্জ বন্দরের মদনপুর রিয়াজুল উলুম আলিম মাদ্রাসার আলিম পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধণা ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান সম্পন্ন হয়েছে। বুধবার (২৭ মার্চ) ২০১৯ইং সকাল ১১ ঘটিকায় এ সংবর্ধণা বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।
আলহাজ্ব শাহাজাহান ভূঁইয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক কামরুন নেহার তসলিম।

প্রধাণ অতিথির বক্তব্যে তিনি বলেন,লেখাপড়া ও বিভিন্ন জেলা এবং উপজেলাভিত্তিক প্রতিযোগিতায় অত্র মাদ্রাসার শিক্ষার্থীদের সফলতার কথা শুনে আমি মুগ্ধ হয়েছি। শিক্ষার্থীরা দেশের খ্যাতনামা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নের পাশাপাশি ভাল ভাল পেশায় সম্পৃক্ত হচ্ছে তা অবশ্যই খুব ভাল খবর। তোমরাও আগামী দিনে ভাল করবে এবং দেশের উন্নয়নে অবদান রাখবে বলে আমার বিশ্বাস। অত্র প্রতিষ্ঠানের কিছু সীমাবদ্ধতা আছে তথাপিও তোমাদের এগিয়ে যেতে হবে। যারা জ্ঞানী ও গুণী তাদের জীবনের ইতিহাস তোমরা জেনে দেখবে, নানান সীমাবদ্ধতা তাদেরকে পিছনে ঠেলে দিতে পারেনি। তোমাদের মাদ্রসার যে পরিবেশ তা রাজধানী ঢাকার বিভিন্ন বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানেও তোমরা পাবেনা। নিষ্ঠা ও একাগ্রতার সাথে তোমরা সবকিছু করবে তাহলে সফলকাম হতে পারবে’।

দোয়ার প্রাক্কালে সকল শ্রেণীর মেধাবী শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ তুলে দেয়া হয়। অত্র মাদরাসা’র আরবী প্রভাষক হাজী মাও. নেছার উদ্দিনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাও.মোঃ আব্দুল করিম বাহার,মাদ্রাসা গভর্নিং বডির বর্তমান সদস্য কাজী মোঃ কবির হোসেন, মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, আব্দুল কাদির,আমির হোসেন ও সংরক্ষিত মহিলা সদস্য হাবীবা আক্তার, গভর্নিং বডির সাবেক সদস্য আবুল হোসেন, জলিল মিয়া,স্থানীয় আঃ মোতালিব মাতবর, আঃ খালেক, আছমত আলী প্রধান, গোলজার হোসেন,অত্র মাদ্রাসার অন্যান্য শিক্ষক-শিক্ষিকামন্ডলী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবকবৃন্দ ও উক্ত মাদ্রাসার বিদায়ী শিক্ষার্থীরাসহ সকল শ্রেণীর শিক্ষার্থীরা উক্ত মহতি দোয়া মাহফিলে শরিক হন।

পরিশেষে আলিম পরীক্ষার্থীদের সফলতা কামনার পাশাপাশি মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব আজিম উদ্দিন ভূঁইয়া, সাবেক অধ্যক্ষ মরহুম আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন মিয়া ও প্রতিষ্ঠাতা সহযোগী মরহুম মাও.খবির উদ্দিন সাহেবের আত্মার মাগফিরাত কামনাসহ সমগ্র মুসলিম উম্মাহর কল্যানে বিশেষ মুনাজাত করা হয়।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: