মদনপুরে এসএফ ফ্যাশন ওয়ারস লিঃ এর স্টাফ বাসে হামলা,আহত-২

স্টাফ রিপোর্টার(নিউজ বন্দর ২৪) : তুচ্ছ একটি ঘটনাকে কেন্দ্র করে ২৯ এপ্রিল ২০১৯ সোমবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুরে এস এফ ফ্যাশন ওয়ারস লিঃ নামক একটি প্রতিষ্ঠানের শ্রমিক পরিবহনে নিয়োজিত (স্টাফ বাসে) হামলা চালিয়ে বাসের চালক ফরহাদ ও উক্ত প্রতিষ্ঠানের শ্রমিক তাজনূরকে গুরুতর আহত করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। দি বারাকাহ হাসপাতালের এম্বুলেন্স চালক ও নাসিক ২৭নং ওয়ার্ড (বন্দরের) মুরাদপুর গ্রামের জাকির ও তার ২ ছেলে মিন্টু ও আমজাদ নানান দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে উক্ত বাসে হামলা চালিয়ে এ ঘটনা ঘটিয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। আহত শ্রমিক তাজনূর সোনারগাঁও উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী উত্তরপাড়া গ্রামের তোফাজ্জল মিয়ার মেয়ে ও বাস চালক ফরহাদ বারদী ইউনিয়নের আলমদী গ্রামের মকবুল হোসেনের ছেলে বলে জানা যায়। ঘটনার বিবরণে জানা যায়, রোববার মহাসড়কে যানজট থাকায় রং সাইড দিয়ে জাকির এম্বুলেন্স চালিয়ে যাবার সময় কাঁচপুর-নয়াবাড়ীতে অবস্থিত উক্ত এস এফ ফ্যাশন ওয়ারস লিঃ কারখানার সামনে উক্ত প্রতিষ্ঠানের স্টাফ বাসের চালক ফরহাদের সাথে ঝগড়ায় লিপ্ত হয় এবং এক পর্যায়ে জাকির ও ফরহাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। তার জের ধরে সোমবার সকালে মদনপুর স্ট্যান্ডে স্টাফ বাসটি পৌছলে শ্রমিকদের নামিয়ে বাসটি আটকানোর পরিকল্পনা করলে জাকির ও তার ছেলে মিন্টু ও আমজাদের সাথে শ্রমিকদের হাতাহাতি ও বাকবিতন্ডা লেগে যায়। জাকির ও তার সাথে থাকা লোকজনের হাতে থাকা দেশীয় অস্ত্র শস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই বাসের চালক ও উক্ত প্রতিষ্ঠানের কয়েকজন পোশাক শ্রমিক আহত হয়। খবর পেয়ে নিকটস্থ ধামগড় পুলিশ ফাঁড়ির কর্তব্যরত পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে আহতদের উদ্ধার করে প্রথমে মদনপুর মা হাসপাতালে নেয়া হলে সামান্য আঘাতপ্রাপ্তরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে যান এবং গুরুতর আহত ২জনকে দি বারাকাহ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।
এ বিষয়ে দি বারাকাহ হাসপাতালের এডমিন ম্যানেজার সাইফুল ইসলাম জানান, আমাদের হাসপাতালের প্রত্যেক স্টাফকে সর্বদা ভাল আচরণের জন্য নির্দেশনা দেয়া আছে। কোনরূপ ঝগড়া বিবাদ ও সহিংসতা আমরা সমর্থণ করিনা। আমাদের হাসপাতালের স্বার্থে বা আমাদের কোন নির্দেশনা মোতাবেক এ ঘটনা ঘটেনি। এম্বুলেন্স চালক জাকিরের সাথে উক্ত গার্মেন্টেসের বাস চালকের ব্যক্তিগত দ্বন্দের জন্য এঘটনা ঘটেছে। এর দায় দায়িত্ব তাদের। আমরা জাকিরকে এম্বুলেন্স চালকের পদ থেকে বহিস্কার করেছি এবং হাসপাতালের নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে এস এফ ফ্যাশন ওয়ারস লিঃ এর এডমিন, এইচআর ও কমপ্লায়ান্স বিভাগের জেনারেল ম্যানেজার ফারুক হোসেন ভূঁইয়া জানান, বিষয়টি জানতে পেরে আমরা ঘটনাস্থলে গিয়েছি। আমাদের শ্রমিকদের হতাহত করা হয়েছে এবং পরিস্থিতি উত্তেজনাপূর্ণ ছিল। আহতদের সুচিকিৎসা দেয়া হবে এবং এ বিষয়ে সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। আহতরা সুস্থ হলে দ্রুততর সময়ের মধ্যে এ নিয়ে বসে আমরা একটা সুষ্ঠু সমাধান করে নেয়ার প্রত্যাশা করছি।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: