ব্যাগের ভেতরে নবজাতকের কান্না

গাজীপুর(নিউজ বন্দর ২৪) :  গাজীপুরে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। বুধবার (৫ জুন) রাতে গাজীপুর মহানগরীর ২৩ নম্বর ওয়ার্ডের পোড়াবাড়ি এলাকায় ডাষ্টবিনের পাশে একটি ব্যাগ থেকে শিশুর কান্না শুনতে পেয়ে এলাকাবাসীকে খবর দেয় শফিকুল নামে এক ব্যাক্তি।

জানাগেছে, গত বুধবার রাতে গাজীপুর পোড়াবাড়ি এলাকায় ডাষ্টবিনের পাশে একটি ব্যাগ থেকে শিশুর কান্না শুনতে পাওয়া যায়। কান্না শুনে পথচারী শফিকুল নবজাতক শিশু দেখতে পেয়ে এলাকাবাসীকে খবর দেয়।পরে গাজীপুর এলাকার সোহরাব গাজী ও তার স্ত্রী নূরজাহান বেগম জীবিত নবজাতককে উদ্ধার করে স্থানীয়দের সহযোগিতায় শিশুটিকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আইনগত প্রক্রিয়া শেষে কোন সন্তানহীন দম্পতির কাছে নবজাতকটিকে হস্তান্তর করা হবে বলে জানা যায়।

ঈদের আগের দিন অর্থাৎ মঙ্গলবার (৪ জুন) বাদশা বাড়ি এলাকার রশীদ মিরা বাড়ি সংলগ্ন রাস্তার পাশের গাছতলা থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে উদ্ধারকারী সোহরাব গাজী জানান, ঘটনার দিন সকাল বেলা খেতে কাজ করতে যাওয়ার সময় তারা গাছের তলায় থাকা একটি লাল রংয়ের ব্যাগের ভেতর বাচ্চার কান্নার শব্দ শুনে পান তিনি। পরে কাছে গিয়ে দেখতে পান ফেলে রাখা বাচ্চাটিকে পিঁপড়ায় জড়িয়ে ধরেছে।

তিনি আরও জানান, পিঁপড়ার কামড়ে নবজাতকটি কান্নাকাটি করছিল। পরে তাকে সেখান থেকে নবজাতকটি উদ্ধার করে বাড়িতে নেওয়া হয়।

 

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: