বন্দরে সংস্কারের অভাবে কেওঢালা টু অলিপুরা সড়কটি বেহাল দশা

স্টাফ রিপোর্টারঃ নারায়ণগঞ্জ বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের কেওঢালা টু অলিপুরা সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে এখন ভুতুরে সড়কে পরিনত হয়েছে। মানুষ তো দূরের কথা কোন পরিবহনও এ রাস্তা দিয়ে আসতে চায়না। সন্ধ্যা ঘনিয়ে এলেই এ রাস্তাটি ছিনতাইকারী ও মাদক ব্যবসায়ীদের উপযুক্ত স্থান হয়ে দাড়ায়। ইদানিং এ রাস্তার মাঝে অটো ও সিনজি চুড়িরও হিরিক পড়ে। তাই সন্ধ্যা হলে কোন যানবাহন এ রাস্তায় চলাচল করতে চায়না। ধামগড় ইউনিয়নের ১নং ওয়ার্ডের শ্রীরামপুর বড় ব্রীজে যেতে এই রাস্তার পথ ধরেই যেতে হয়। প্রায় সময়েই এই সড়টিতে সামান্য বৃষ্টিতে পানিতে নিমজ্জিত হয়ে প্লাবিত হয়ে জলাশয় হয়ে যায়। কখনো কখনো রাস্তার পিচ উঠে গিয়ে এক থেকে দেড় ফুট সমপরিমান বড় বড় গর্ত তৈরি হয়। রাস্তাটি দীর্ঘদিন ধরেই জনগণের চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। প্রায়ই যানবাহন চলাচলে গর্তে আটকে গিয়ে দূর্ঘটনার শিকার হয়েছেন একাধিক যাত্রী। পাশাপাশি যানজটের সৃষ্টি হয়ে জনভোগান্তি হয়। এই গ্রামটিতে প্রায় সহ¯্রাধিক লোকসংখ্যা বসবাস করলেও এ দূর্ভোগ নিয়েই তারা এ ভঙ্গুর জরাজীর্ণ পথেই চলাচল করছে। এ এলাকার জনপ্রতিনিধিকে একাধিকবার বলেও কোন সমাধান পাননি।

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে ধামগড় ইউনিয়নের এ ব্যাক্তি জানান,নির্বাচন এলেই জনপ্রতিনিধিদের সেবামুলক কাজ বেড়ে যায়। এই রাস্তাটি সংস্কারের জন্য একাধিকবার বলেছি কোন লাভ হয়না। তাই এখন আর বলিনা।

এ ব্যাপারে ধামগড় ইউপি চেয়ারম্যান মাসুম আহমেদের সাথে মোবাইল ফোনে আলাপ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

ধামগড় ইউনিয়নের কেওঢালা টু অলিপুরা সড়কটি দ্রুত সংস্কার করতে দানবীর বীরমুক্তিযোদ্ধা  সাংসদ সেলিম ওসমানের হস্তক্ষেপ কামনা করছে এলাকাবাসী।

 

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: