বঙ্গবন্ধু শেখ মুজিবই সাংস্কৃতিক আন্দোলন সমৃদ্ধ করেছেন —কাজিম উদ্দিন প্রধাণ


শাহরিয়ার প্রধাণ ইমন (নিউজ বন্দর ২৪) : বন্দরে রেফারেন্স সঙ্গীত বিদ্যালয়ের ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা,পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বন্দর বাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে এ সভা অনুষ্ঠিত হয়।
প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর শ্রমিকলীগের সভাপতি আলহাজ্ব কাজিমউদ্দিন প্রধাণ।
প্রধাণ অতিথির বক্তব্যে কাজিম উদ্দিন প্রধাণ বলেন,১৯৭১ সালের ২৬শে মার্চ বাঙ্গালীরা পাক হানাদার বাহিনীর হাত থেকে মাতৃভূমিকে রক্ষা করে স্বাধীণতা ছিনিয়ে এনেছিল। এদেশ হয়েছিল শত্রুমুক্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পরাধীণতার শৃঙ্খল মুক্ত করে আমরা পেয়েছি একটি স্বাধীণ বাংলার মানচিত্র ও লাল সবুজের পতাকা। আজ আমাদের গর্ব করে বলতে পারি আমরা স্বাধীণ দেশের নাগরিক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব নেতৃত্ব দিয়েছিলেন বলেই আমরা স্বাধীণ দেশে বাস করতে পারি। বাংলায় কথা বলতে পারি।
তিনি আরো বলেন, শেক্সপিয়ার বলেছিলেন এ জগতে কেউ কেউ জন্মগতভাবে মহান,কেউ মহত্বের লক্ষণ নিয়ে জন্মগ্রহণ করেন,আবার কেউ স্বীয় প্রচেষ্ঠায় মহানুভবতা অর্জন করেন। এর মধ্যে এই ৩টি বৈশিষ্ট্যই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষেত্রে প্রযোজ্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে জাগিয়ে তুলে নেতৃত্ব দিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছেন। বঙ্গবন্ধু সেই লক্ষ্য ও সংগ্রামকে নানা কর্মকান্ডের মধ্য দিয়ে সাংস্কৃতিক আন্দোলন সমৃদ্ধ করেছেন। আজ আমি রেফারেন্স সঙ্গীত দ্যিালয়ের কর্মকর্তাাদের সাধুবাদ জানাই এত সুন্দর আয়োজনের জন্য। পাশাপাশি আমরা জাতির জনকের আদর্শকে লালণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাংস্কৃতিক জগতকে বেগবান করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে স্বার্থক করতে প্রতিজ্ঞাবদ্ধ।
এ সময় প্রধাণ অলোচক হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বন্দর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু।
বন্দর প্রেসক্লাবের সহসভাপতি কবির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির বন্দর জোনাল অফিসের ডিজিএম আশরাফুল আলম খান,বন্দর থানার সাব ইন্সপেক্টর আবু হানিফ,বন্দর সোহরাওয়ার্দী ক্লাবের সাংগঠনিক সম্পাদক লাইক আহমেদ সিদ্দিকী বাবু।
রেফারেন্স সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ মিতু মোর্শেদের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বন্দর উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক এবাদুল্লাহ,রিমঝিম সাংস্কৃতিক একাডেমির অধ্যক্ষ শিক্ষক রোকসানা সামিয়া,মিডিয়া ভিশন কালচারাল একাডেমির পরিচালক সোনিয়া আহমেদসহ বিভিন্ন সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: