বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানোর জন্যই দেশব্যাপী ম্যারাথনের আয়োজনঃ শিক্ষামন্ত্রী

কাজী নজরুল ইসলাম, চাঁদপুর ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে চাঁদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এর উদ্বোধনকালে টেলিকনফারেন্স মাধ্যমে শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি এ কথা বলেন।
৬ ফেব্রæয়ারী শনিবার সকাল ১০টায় চাঁদপুর ষ্টোডিয়ামে ম্যারাথন- ২০২১ উদ্বোধনী সভায় সেনাবাহিনীসহ আয়োজকদের ধন্যবাদ জানিয়ে শিক্ষামন্ত্রী আরো বলেন, তরুণ প্রজন্ম এই ম্যারাথনের মাধ্যমে সুস্থ্য থাকবে। ম্যারাথনের জন্য নির্ধারিত এ্যাপের মাধ্যমে সকলকে নিবন্ধণ করার জন্য তিনি আহŸান জানায়। ৪৪ পদাতিক ব্রিগেড এবং চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে এই ম্যারাথন চলবে আগামী ৭ মার্চ পর্যন্ত। উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন হওয়ার সাথে সাথেই ষ্টোডিয়াম থেকে ৫ কি.মি. ম্যারাথন দৌড় শুরু হয়।
জেলার ৮ উপজেলায় এই ম্যারাথন একযুগে শুরু হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। কুমিল্লা সেনানিবাসের ৩ বীর অধিনায়ক লেপটেন্যান্ট কর্নেল মোঃ খায়রুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার কাজী আঃ রহিম, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম পাটোয়ারী দুলাল। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, প্রেসক্লাব সভাপতি ইকবাল পাটোয়ারী।
এই সময় কুমিল্লা সেনানিবাস থেকে আগত ভেন্যু কর্মকর্তা মেজর মোঃ তুহিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুঞ্জুর আহম্মেদ, যুগ্ম সম্পাদক এডভোকেট জহিরুল ইসলাম, আহসান উল্যাহ আখন্দ, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা শাহিদ হোসেন পাটোয়ারী, আবু নাসেদ বাচ্চু পাটোয়ারী, জেলা ক্রীড়া অফিসার মোঃ তারিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা সানাউল্যাহ খান প্রমুখ উপস্থিত ছিলেন। উদ্বোধনী ম্যারাথনে পুলিশ, ফায়ারসার্ভিসকর্মী, আনসার বিডিপিসহ বিভিন্ন পেশা শ্রেণির সহ¯্রাধিক লোক অংশগ্রহণ করেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: