পাগলায় ভুমিদস্যুদের হামলায় আহত-৩


ফতুল্লা(নিউজ বন্দর ২৪) : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানাধীন পাগলা দেলপাড়া এলাকায় অবৈধ ভাবে জমি দখল করতে ভূমিদস্যু জাহাঙ্গীর ও তার সন্ত্রাসী বাহিনীর অতর্কিত হামলা, ভাংচুর, আহত ৩।

শুক্রবার (২৪ মে) সকাল ১১ টায় সময় ফতুল্লা থানাধীন কুতুবপুর ইউনিয়নের দেলপাড়া টাওয়ার পাড় এলাকায় ঘটনাটি ঘটে।

এ বিষয়ে দেলপাড়া বাজার সংলগ্ন, খানবাড়ীর মৃত সামসুল হকের বড় ছেলে মোঃ জাহাঙ্গীর (৪৯), মেঝো ছেলে মোঃ রুবেল (৪২), সেঝো ছেলে মোঃ পাভেল (৩৮), ছোট ছেলে আপেল (৩০) সহ আরো অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামি করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন, দেলপাড়া টাওয়ার পাড় এলাকার মোঃ শফিকুর রহমানের ছেলে মোঃ সাইফুল ইসলাম।

অভিযোগ সুত্রে জানা যায়, গত (২৭ অক্টোবর ২০১৮ ইং) ফতুল্লা থানাধীন দেলপাড়া মৌজা তফসিল বর্ণিত সাড়ে ৭ শতাংশ সম্পত্তি জনৈক জব্বার মিয়ার নিকট হতে সাফ কাবলা দলিল ও রেজিস্ট্রি মূল্যে ক্রয় করে দখলে থাকাকালীন সম্পত্তির মালিকানা সাইনবোর্ড স্থাপন করেন। তারপর থেকেই অবৈধ জোরপূর্বকভাবে জমিটি দখল করার পায়তারা শুরু করে ভূমিদস্যু জাহাঙ্গীর ও তার সন্ত্রাসী বাহিনী।

অভিযোগ আরো উল্লেখ করা হয়, ক্রয়কৃত জমিতে (২৪ মে) লেবার দ্বারা বালু ভড়াট কাজ চলাকালীন সময়ে জাহাঙ্গীর ও তার সন্ত্রাসী বাহিনী দেশিয় ধারালো অস্ত্র-সস্ত্র নিয়ে জনতাবদ্ধে সংঘবদ্ধ হয়ে সম্পত্তিতে অনাধিকার ভাবে প্রবেশ করে জোরপূর্বক বালু ভরাট কাজ বন্ধ করে দেয় তারা। তখন সাইফুল ইসলাম ও তার বন্ধু দেলপাড়া এলাকার মৃত দেলোয়ার হোসেনের ছেলে মোঃ ইসমাঈল তাদের সন্ত্রাসী কার্যকলাপের প্রতিবাদ করায়, বিবাদীদের সাথে থাকা ধরালো দেশিয় অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে এলোপাথাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে। এমতাবস্থায় বালুর কন্ট্রাক্টর মোঃ গফ্ফার খান এগিয়ে আসলে তাকেও রক্তাক্ত জখম করে জাহাঙ্গীর ও তার সন্ত্রাসী বাহিনী। হামলার সময় সাইফুলের পকেটে থাকা নগদ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। উক্ত সম্পত্তির মালিকানা সাইনবোর্ড ভেঙে খুলিয়া নেওয়া সহ জমির বাউন্ডারী দেওয়াল ভেঙে দিয়ে সবাইকে প্রাণনাশের হুমকি দিয়ে প্রায় ১ লাখ টাকার ক্ষতি সাধন করে সন্ত্রাসীরা। অতঃপর আহত সবাইকে নারায়ণগঞ্জ খানপুর ৩শ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা করানো হয়।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসলাম জানান, থানায় অভিযোগ দায়ের হয়েছে, অভিযোগের সঠিক তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: