নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের উদ্যোগে পক্ষকাল ব্যাপী বিশেষ কর্মশালা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি(নিউজ বন্দর ২৪) : সড়ক ও মহাসড়কের পরিবহন সেক্টরে শৃংখলা রক্ষা, সড়ক দূর্ঘটনা প্রতিরোধ ও গণপরিবহনের চালক ও সহযোগী চালকদের সচেতনতা ও যাত্রীসেবার মান উন্নয়নের লক্ষে পরিবহন চালক ও হেলপারদের নিয়ে পক্ষকাল ব্যাপী বিশেষ প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করা হয়েছে। ১৭ (এপ্রিল) বুধবার সকাল ১১টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইলস্থ আন্তজেলা ট্রাক টার্মিনালে জেলা ট্রাফিক বিভাগের উদ্যোগে এ পক্ষকাল ব্যাপী প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন জেলা ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার সালেহ্ উদ্দিন আহমেদ।

এ কর্মশালায় জেলার বিভিন্ন এলাকার প্রায় দুই শতাধিক গণপরিবহনের চালক ও হেলপার অংশ নেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই, প্রশাসন) মোল্ল্যা তাসলিম হোসেন, টিআই মোঃ জিয়াউল করিম, টিআই সাখাওয়াত হোসেন, বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক এম এ শাহীন, এটিএসআই শাহজাহান ও বাংলাদেশ ট্রাক কভ্যার্ডভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দ।

এ সময় প্রশিক্ষন কর্মশালায় সহকারী পুলিশ সুপার সালেহ্ উদ্দিন আহমেদ বলেন, সকলের সচেতনতা ও আইন মেনে চলার মানসিকতা সৃষ্টি হলে সড়ক-মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব। সবসময় সতর্ক থেকে গাড়ি চালাতে হবে। লাইসেন্স ছাড়া গাড়ি চালাবেন না। কোন গাড়ি চালানোর পূর্বে আপনাদের অবশ্যই খেয়াল রাখতে হবে, ঐ যানবাহনের কাগজত্র বা ফিটনেস ঠিক আছে কিনা। পাশাপাশি যাত্রী, চালক ও পথচারীরা যাতে কোন ধরনের দূর্ঘটনার শিকার না হয় সে বিষয়টি বিবেচনায় এনে গাড়ি চালাতে হবে। তাহলেই সড়ক দূর্ঘটনা কমে আসবে বলে মনে করেন তিনি। এছাড়াও অতিরিক্ত গতিতে গাড়ি না চালানো, ওভারটেকিং এড়িয়ে চলা ও গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার না করার জন্য চালক ও হেলপারদের প্রতি আহ্বান জানান বক্তারা। এছাড়াও বক্তারা, কিভাবে দ্রুত দালাল ছাড়া লাইসেন্স পাওয়ার পরামর্শ দেন।

জেলা ট্রাফিক বিভাগের উদ্যোগে নিরাপদ সড়ক প্রতিষ্ঠায় নারায়ণগঞ্জ জেলায় পক্ষকাল ব্যাপী বিশেষ এ ট্রাফিক কার্যক্রম শুরু করেছে। জেলা ট্রাফিক পুলিশের ট্রাফিক ব্যবস্থাপনার এসব কার্যক্রমকে স্বাগত জানিয়েছেন চালক ও যাত্রীরা।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: