নানা আয়োজনে নারায়ণগঞ্জে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস উদযাপন



স্টাফ রিপোর্টার(নিউজ বন্দর ২৪) : বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে নারায়নগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট থেকে বিভিন্ন আয়োজনের মাধ্যমে পালন করা হয়। বুধবার ( ৮ মে ) এ অনুষ্ঠান উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবসের এবারের প্রতিপাদ্য ‘ভালোবাসা’।সেবার মাধ্যমে বিশ্বে ভালোবাসা ছড়িয়ে দেবার উদ্দেশ্যে কাজ করছে রেড ক্রস রেড ক্রিসেন্ট। বিশ্বের প্রায় ১৯১ টি দেশের উপরে এক যুগে ১৯১ তম বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস পালন করা হয়। রেড ক্রস রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠা মহার্তী জীন হেনরী ডুনান্টকে সম্মান জানানোর জন্য জীন হেনরী ডুনান্ট ৮মে জন্ম তারিখকে বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস হিসেবে পালন করা হয়। তার ধারাবাহিকতায় বিশ্বের সাথে বাংলাদেশের প্রতিটি জেলায়ও পালিত হয় বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস। নারায়নগঞ্জ জেলাতেও পালিত হয় বিভিন্ন আয়োজনে তার মধ্যে নারায়নগঞ্জ জেলায় ৩০টি স্কুল,কলেজ মাদ্রাসা নিয়ে প্রতিযোগিতা হয় হামদ,নাত,কেরাত,আবৃত্তি, উপস্থিত বত্তৃব্য ও চিত্রাংকনের এবং ৮মে বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবসে আলোচনা সভা ও পুরষ্কার বিতরন এবং ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে সকালে জাতীয় সংগীত গেয়ে নারায়ানগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটে পতাকা উত্তোলন করে একটি বর্নাঢ্য র‌্যালী করে নারায়নগঞ্জ জেলা পরিষদের ডাক বাংলোতে এসে সমাপ্ত করে।
বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি নারায়নগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও নারায়নগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃআনোয়ার হোসেন বলেন,সেবাই হচ্ছে পরম ধর্ম। আর রেড ক্রিসেন্টের উদ্দেশ্য হচ্ছে মানুষের মাঝে সেবা পৌছে দেওয়া। রেড ক্রিসেন্টের মাধ্যমেই আমরা সর্বদা মানুষদের সেবা প্রদানে প্রস্তুত।যতদিন বেঁচে থাকবো রেড ক্রিসেন্টের মাধ্যমেই মানুষের সেবা করে।
আলোচনা সভায় সভাপতিত্বে নারায়নগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের অফিসার মাহফুজা আক্তার নীলা বলেন,সেবা হচ্ছে রেড ক্রিসেন্টের উদ্দেশ্য।মানবতা সেবায় কাজ করা রেড ক্রিসেন্ট লক্ষ্য। আজ হচ্ছে আমাদের জন্মবার্ষিকী মানে রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস।আজকের এই দিনে বিশ্বের ১৯১ টি দেশের পাশাপাশি বাংলাদেশে পালন করা হচ্ছে।তার ধারাবাহিকতায় নারায়নগঞ্জ জেলাও পালন করা হচ্ছে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: