ধানের ন্যায্যমূল্য নিশ্চিতের দাবি: মহানগর বিএনপির মানব বন্ধন


মহানগর(নিউজ বন্দর ২৪) : মধ্যস্থতাকারী সুবিধা ভোগীদের কাছে থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনে ন্যায্যমূল্যে নিশ্চিত করা এবং পাটকল শ্রমিকদের যুক্তিক দাবিগুলো সরকারকে মেনে নেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি ।

বৃহস্পতিবার ( ২৩ মে ) সকাল ১০টায় মহানগর বিএনপির সহ-সভাপতি এড. জাকির হোসেন এর সভাপতিত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয় ।

মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক এটিএম কামাল, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সহ-সাংগঠনিক মনিরুল ইসলাম সজল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউছার আশা, মহানগর শ্রমিক দলের যুগ্ম-আহ্বায়ক মনির মল্লিক।

এ মানববন্ধনে বক্তারা বলেন, দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে গনতন্ত্র, আইনের শাসন, বাক স্বাধীনতা, মানুষের ভোটাধিকার, মৌলিক অধিকার নেই।

প্রতিনিয়ত হত্যা, গুম, খুন, ধর্ষণ বেড়েই চলেছে । বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সেই শ্লোগান দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আজ সত্য হয়েছে‌। ধানের ন্যায্য মূল্য থেকে কৃষকরা এখন বঞ্চিত হচ্ছে । বোরো ধানের দাম নিয়ে কৃষকদের মাঝে চরম অসন্তোষ দেখা দিয়েছে। ধানের উৎপাদিত মৃ ল্যের অনেকগুন কম খরচের পাচ্ছেন কৃষকরা। তাই আমাদের দাবি মধ্যস্থতাকারী সুবিধা ভোগীদের কাছে থেকে ধান ক্রয় না করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় করে ন্যায্যমূল্যে নিশ্চিত করতে হবে। পাশাপাশি পাটকল শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ারও জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

এসময় আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি নেতা এড. রফিক আহম্মেদ, হাজী ফারুক হোসেন, এড. তরিকুল ইসলাম বুলবুল, এড. আনিছুর রহমান মোল্লা, এড. শহীদ সারোয়ার, নজরুল ইসলাম সরদার, এড.সুমন মিয়া, এড. শরিফুল ইসলাম শিপলু, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব আলী আজগর, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, স্বেচ্ছাসেবক দল নেতা মাকিদ মোস্তাকিম শিপলু, শাহরিয়ার চৌধুরী ইমন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: