দুনিয়ার কৃতকমের্র মাধ্যমেই সওয়াল জওয়াব হবে —-খান মাসুদ


স্টাফ রিপোর্টার (নিউজ বন্দর ২৪) : নারায়ণগঞ্জ বন্দরে হযরত খাজা গরিবে নেওয়াজ মঈনউদ্দিন চিশতি (রাঃ) এর ওফাত দিবস উপলক্ষে কবরবাসীর মাগফেরাত কামনায় ২য় বার্ষিকী ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার রাতে রাজবাড়িস্থ নুরবাগ জামে মসজিদ সংলঘœ সড়কে এ ওয়াজ ও দোয়া সম্পন্ন হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেনবন্দর থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান মাসুদ ও প্রধাণ বক্ত হিসেবে আরজ গুজার করেন বন্দর ইস্পাহানী জামে মসজিদের খতিব মাওলানা গাজী সিরাজুল ইসলাম কুদরতী আল-আবেদী।

প্রধান অতিথির বক্তব্যে খান মাসুদ বলেন,মানুষ মরনশীল। মৃত্যুর স্বাদ তাকে গ্রহন করতে হবেই। জীবদ্দশায় তার কৃতকর্ম ভাল না হলে তাকে হাসরের ময়দানে কঠিন সওয়াল জওয়াবের মূখোমূখি হতে হবে। অতএব আমরা আজকের মাহফিল থেকে শিক্ষা নিয়ে নবীজীর জীবনাদর্শ অনুধাবন করে আল্লাহর গুনগানে মশগুল থাকার প্রতিজ্ঞা করি।

তিনি আরো বলেন,আল্লাহকে পেতে হলে আমাদের অবশ্যই ইসলামের অনুশাষণ মেনে চলতে হবে। আমাদের দু’কাধে সর্বক্ষণ মুনকার ও নাকির মনিটরিং করছে। ভাল কাজ করলে ছওয়াব আর মন্দ কাজ করলে গুনাহ লিখা হচ্ছে। অতএব আমরা এ দুনিয়ার যেমন বিজ ফলাব আখিরাতে সেরক ফল পাব। একদিন সবারই পরপারের ঘন্টা বাজবে। আসুন আমরা আজকের মাহফিল থেকেই প্রকৃত মুমিন বান্দা হওয়ার প্রতিজ্ঞা করি।

নুরবাগ জামে মসজিদের অর্থসচিব কামাল হোসেনের সভাপতিত্বে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মিয়াপারা জামে মসজিদের ঈমাম ও খতিব হযরত মাওলানা হাসান মুরাদ,নুরবাগ জামে মসজিদের পেশ ঈমাম ও খতিব মুফতি রবিউল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক সোয়েব মোহাম্মদ লিটন,ব্যবসায়ী লুৎফর রহমান,যুবলীগনেতা মাসুম,সমাজ সেবক মাহাবুব হাসান ডিউক,নুরবাগ জামে মসজিদের সভাপতি আঃ আজিজ,সাধারণ সম্পাদক আমির হোসেন রিপন প্রমূখ।

নুরবাগ জামে মসজিদের মুতুয়াল্লী নুর ইসলামের সার্বিক ত্বাবধানে আরো উপস্থিত ছিলেন নাছির উদ্দিন নান্নু,মোঃ রুপচান,মোঃ নুরা মিয়া,মোঃ মানিক হোসেন,মোঃ আরমান খান রলি,মোঃ রাজা মিয়া জনি.মুসা মিয়া,করিম সরদার,জাকির হোসেন,মোঃ লিটন,বিপ্লব হাসান খানসহ মুসল্লীবৃন্দ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: