ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ধর্ষণের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানব বন্ধন


সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি(নিউজ বন্দর ২৪) : ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ধর্ষকের সর্বোচ্চ সাজা হিসেবে মৃত্যুদন্ডের দাবি জানিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মানববন্ধন করেছে কলেজ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বেলা ১১টায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন মহাসড়কের ইউটার্ন এলাকায় এ মানববন্ধন করে শিক্ষার্থীরা।
‘আমার চিৎকারে আকাশ-বাতাস হয়েছে কম্পিত, তবুও ওই পাষাণের দল হয়নি লুন্ঠিত’, ‘স্টপ র‌্যাপ’, ‘ওরা হচ্ছে ধর্ষক, আমরা কী দর্শক?’, ‘আর যা-ই হোক, ধর্ষক কখনো প্রেমিক কিংবা স্বামী হতে পারেনা’, ‘মেয়েরা কারো বিকৃত চাহিদা পূরণের জন্য জন্মায়নি’, ‘এতই যখন প্যারা, তাহলে পতিতালয়ে যান’, ‘শিশুদের দেহে কীভাবে ধর্ষণের গন্ধ পান?’, ‘নো এক্সকিউজ টু জাস্টিফাই র‌্যাপ, ধর্ষণের দায় শুধু ধর্ষকের’, ‘আমার মায়ের সবুজ আঁচলে ধর্ষনের দাগ কেন?’, ‘ধর্ষণের শাস্তি প্রকাশ্যে মৃত্যু চাই’, ‘নারী হওয়া কী অপরাধ?’ সাদা কাগজে কলমে লিখিত অনেক প্রশ্ন ও দাবি নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে অভিভাবক ও শিক্ষার্থীরা।
এসময় শিক্ষার্থীরা বলেন, আমাদের দেশে বর্তমানে শিশু ও নারী নির্যাতন অধিক হারে বেড়ে গেছে। যার ফলে আমাদের মা, বোনেরা নির্বিঘেœ রাস্তায় চলাচলে সাহস করতে পারছেনা। স্কুলে যেতে পারছেনা। কারণ যত্রতত্র তাঁরা নির্যাতন ও ধর্ষণের শিকার হচ্ছে। এমনকি হত্যার মুখেও পতিত হচ্ছে। তাই আমরা এ ধরনের কর্মকান্ডের বিরুদ্ধে দেশের জনগণকে সোচ্চার হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি। সেই সাথে সরকার প্রধানকে ধর্ষকের শাস্তি হিসেবে প্রকাশ্যে মৃত্যুদন্ড প্রদানের দাবি জানাচ্ছি। যাতে কেউ নারী ও শিশুর উপর এ ধরনের বেভিচার করতে সাহস না পায়।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: