আড়াইহাজারে জমির দখল নিয়ে সংষর্ঘে আহত ১৫

আড়াইহাজারে পৈত্রিক সম্পাত্তির দখল করাকে কেন্দ্র করে আপন চাচাতো ভাইদের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ ব্যক্তি আহত হয়েছে। ২৯এপ্রিল সোমবার সকাল ৯টার দিকে উপজেলার মারুয়াদী এলাকার আপন দুই ভাই আয়েত আলী ও আঃ হাসিমের পুত্র মহিবুর রহমান ও দীল মোহাম্মদের পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

তাদের মধ্যে দুজনকে মূমূর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, তাদের মধ্যে দীর্ঘদিন যাবৎ ১৪ শতাংশ আবাদী জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয় পর্যায়ে বেশ কয়েকবার শালিস বসেও কোন সমাধান করা যায়নি।
সোমবার সকালে দীল মোহাম্মদ ও তার লোকজন বিরোধপূর্ন জমিটিতে সীমানা পিলার বসিয়ে দখল করতে যায়। এ সময় খবর পেয়ে মহিবুর রহমান ও তার লোকজন তাদের বাঁধা দিতে যায়। ঐ সময় দুপক্ষের মধ্যে ধারালো চাপাতি,দা,ছোরা নিয়ে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে চাপাতির কোপে উভয় পক্ষের আন্তত ১৫ ব্যক্তি আহত হয়েছে। মারাত্মক আহতরা হল- লোকমান হোসেন(৫৫),আজিজুল হক(২৪),মহিবুররহমান(৩৫),হাবিবুররহমান(২৫),রাকিব(২৫),দীলমোহাম্মদ(৫০),জহিরুল(৩২),তোফাজ্জল হেসেন(১৬),বাদল(৪৫),মাসুম(২০),আল মাহাবুব(৪০),লেহাজুদ্দিন(৩৫) ও সুরিয়া আক্তার(২২) কে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তাদের মধ্যে মূমূর্ষ অবস্থায় লোকমান হোসেন ও আজিজুল হককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান,উভয় পক্ষই থানায় অভিযোগ দিয়েছে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: