সোনারগাঁয়ে হেলে পড়েছে বহুতল ভবন:ঝূঁকি কিন্ডারগার্টেন স্কুল

সোনারগাঁ প্রতিনিধি : রায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি বহুতলভবন হেলে পড়েছে। ওই  ভবনে ঝূকি নিয়েই এখনো বসবাস করছে কয়েকটি পরিবার।চলছে একটি কিন্ডারগার্টেন স্কুলও। প্রশাসন ও মালিক পক্ষের উদাসীনতায় ঝুঁকি নিয়েই ভবনটি ব্যবহার করছে সবাই।
সরেজমিন গিয়ে দেখা যায়, সোনারগাঁ উপজেলার বাড়ি মজলিশ এলাকার মহিলা কলেজ এর পিছনে পাশাপাশ দুটি ভবনের মধ্যে ফিরোজ মিয়ার বিলডিংটি নির্মান ত্রুটির কারনে মারাত্বক ভাবে হেলে পড়েছে পাশে থাকা জজ মিয়ার বিলডিং এর উপর। এতে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছে সবাই।
জানা যায়, বাড়ি তৈরীর সময় কোন নীতিমালা মানা হয় নাই। তিন তলার ফাউন্ডেশন দিয়ে ৫ তলা করা হয়েছে। ভবনের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তলায় চলছে খালেক আঞ্জুম কিন্ডার গার্টেন নামে একটি স্কুল। যেখানে প্রায় শতাধিক শিশু শিক্ষার্থী নিয়মিত ক্লাস করছে।
এ বিষয়ে বাড়ি ওয়ালা ফিরোজ মিয়া বলেন, প্রয়োজন হলে উপরের বাড়তি অংশ ভেঙ্গে ফেলবো। এখন ও এই বিলডিং এ লোক জনবসবাস করছে কোন সমস্যা হচ্ছেনা। 
তবে অভিবাকরা জানায়, বাড়িওয়ালা যদিও বলছে কিছু হবে না। তারপরও আমরা আতঙ্কের মধ্যে আছি। মালিকপক্ষ ও প্রশাসনের জরুরি পদক্ষেপ চেয়েছেন তারা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী প্রকৌশলী মুহাম্মাদ হায়দার আলী বলেন, আমরা ভবনটি পরিদর্শন করেছি । এটা সত্যি ঝূঁকিপূর্ন । দ্রুতই নোটিশ পাঠাবো এটা ভেঙ্গে ফেলার জন্য।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: