শিক্ষার পাশাপাশি শিষ্টাচারের দিক্ষা অর্জণ করতে হবে–খান মাসুদ


স্টাফ রিপোর্টার(নিউজ বন্দর ২৪) : বন্দর থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান মাসুদ বলেছেন,বাংলাদেশে গণপরিবহনে ৯৪ শতাংশ নারী কোনো না কোনো সময় মৌখিক,শারীরিক এবং অন্যান্যভাবে যৌন হয়রানির শিকার হচ্ছেন। ৪১ থেকে ৬০ বছর বয়সী পুরুষদের দ্বারাই নারীরা হয়রানির শিকার হন বেশি। তবে এ হয়রানী রোধে জনসচেতনাই মূখ্য বিষয়।

বুধবার (১৭এপ্রিল) সকাল ১১টায় বন্দর খেয়াঘাটস্থ বেবিষ্ট্যান্ডে “অল ফর ওয়ান” সংগঠনের আয়োজনে গনপরিবহনে নারী নিরাপত্তা নিশ্চিৎ করন মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,শিষ্টাচারের অভাবেই নারী নিরাপত্তা আজ হুমকির সন্মূখীণ। একমাত্র শিক্ষা ও জনসচেতনতার অভাবেই আজ নারীরা সঠিক নিরাপত্তা পাচ্ছেনা। এর জন্য পরিবার থেকেই শিক্ষার পাশাপাশি শিষ্টাচারের দিক্ষা অর্জণ করতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়ণশীল রাষ্ট্রের মর্যাদায় পৌছলেও উন্নয়নের প্রচার তেমন হচ্ছেনা। আসুন আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা সরকারের মাইল ফলক উন্নয়ণ রুপরেখা জনগনের দোরগোড়ায় পৌছে দেই আর নারী নিরাপত্তা নিশ্চিৎ করতে জনসচেতনতা তৈরী করি।

এ সময় প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক দুবাই প্রবাসী শিল্পপতি মুজিবর রহমান।

“অল ফর ওয়ান” সংগঠনের প্রতিষ্ঠাতা কামরুন্নেছা মীরার সঞ্চালনায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সর্ব প্রথম ডিজিটাইজড তামিরুল উম্মাহ ক্যাডেট একাডেমীর প্রতিষ্ঠাতা মোহাম্মদ শাহীণ শিকদার,মেটাফোর ইন্টারন্যাশনাল নির্বাহী পরিচালক গোলাম সরোয়ার মানিক,সংগঠনের সমন্ময়কারী সৈয়দা সাদিয়া কবির,ব্যবসায়ী লুৎফর রহমান,যুবলীগনেতা মাসুম আহমেদ,মোঃ মমিন বেবী-সিনজি শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক শাহআলম,শ্রমিকনেতা রাজু আহমেদ,সাদ্দাম হোসেনসহ বেবি-সিএনজি-উৎসব বাসসহ বিভিন্ন পরিবহনের মালিক ও শ্রমিকবৃন্দ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: