রূপগঞ্জে এনডিই কোম্পানীর হেভি ওয়েট গাড়ী বন্ধের দাবীতে মানববন্ধন

রূপগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে এনডিই কোম্পানীর হেভি ওয়েট গাড়ী রূপসী কালাদী রোডে চলাচল বন্ধের দাবীতে এলাকাবাসী মানববন্ধন করে। গতকাল (২১জুন) শুক্রবার সকাল ১০টায় উপজেলার হাটাবো আতলাশপুর বেলতলা এলাকায় মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ বেলায়েত হোসেন ভুইয়ার নেতৃত্বে মানববন্ধনে যোগ দেন জাতীয় শ্রমিকলীগ তারাব আঞ্চলিক শাখার ও শ্রমিক কর্মচারী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মোবারক হোসেন খান, পানি ব্যবস্থাপনা এ্যাসোসিয়েশন (এনএনআইপি) সভাপতি  ইঞ্জিনিয়ার মোছাদ্দেক হোসেন পান্নু, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, ভুলতা ইউনিয়ন কমান্ড, বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান খান ও বিভিন্ন শ্রেনীপেশার নেতৃবৃন্দ।
মানববন্ধন শেষে বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ বেলায়েত হোসেন ভুইয়া বলেন, রপগঞ্জ উপজেলার নারায়ণগঞ্জ নরসিংদী সেচ প্রকল্প ব্লক-এ/১-এর শীতালক্ষ্যা নদী তীরবর্তী বেরি বাঁধটি পাকা করে ছোট ছোট যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। এর পরবর্তীতে বেরি বাঁধে ভুলতা ইউনিয়ন আতলাশপুর ১নং ওয়ার্ডে  এনডিই কোম্পানী পাথরের ব্যবসা চালু করে। এর পর থেকেই এই রাস্তা দিয়ে হেভি ওয়েট গাড়ি চালাইয়া পাঁকা ধ্বংস করে রাস্তার বেহার দশার সৃষ্টি করে। এলাকাবাসী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ দীর্ঘ যাবত এ রাস্তা দিয়ে গাড়ি চালাতে নিষেধ করা পরও নিষেধাজ্ঞা উপেক্ষা করে হেভি ওয়েট গাড়ি চালানো অব্যাহত রাখে। এর ফলে রাস্তাটি গর্ত-খন্দকসহ পথচারীদের চলাচলে একেবারেই অযোগ্য হয়ে পড়ে। এলাকায় প্রায় লক্ষ্যাধিক লোক বসবাস করেন। এছাড়াও বিভিন্ন স্কুল কলেজ থাকায় এই রাস্তা দিয়ে এলাকার স্কুল কলেজ পড়–য়া ছাত্রছাত্রী, মিলকারাখানার শ্রমিকদের চলাচলের পথ রুদ্ধ হয়ে যায়। এ রাস্তা দিয়ে রিক্সা, টেম্পো ও অটো রিক্সা, চলাচল বন্ধ হয়েছে। প্রায় লক্ষ্যাধিক লোকের বসবাস এই এলাকায়। তাদের চলাচলের জন্য একটাই মাত্র রাস্তা। তাও খানাখন্দে ভরা। রাস্তাটি দিয়ে এনডিই হেভি ওয়েট গাড়ি চলাচল বন্ধ না করলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচী দেয়া হবে। এমনকি এশিয়ান (বাইপাস) হাইওয়ে সড়কও অবরোদ্ধ করে তাদের এ দাবী আদায় করা হবে বলে হুশিয়ারী দেন বক্তারা। অবরোধ শেষে অবরোধকারীরা এনডিই কোম্পানীর রূপগঞ্জ আতলাশপুর প্রজেক্টএর ইনচার্জ বরাবরা একটি স্বারকলিপি দেন।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: