ভ্রাম্যমান আদালতে চাষাড়ায় দেশীবাজারে জরিমানা

মহানগর(নিউজ বন্দর ২৪) :  বিদেশী পন্যে আমদানীকারী সিল ও দোকানের ট্রেড লাইসেন্স দেখাতে না পারায় চাষাড়া রুপায়ন টাওয়ারে অবস্থিত দেশী বাজারকে ২০হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট।

মঙলবার (২জুলাই) বিকেল পৌনে ৪টায় নিউ চাষাড়ার রুপায়ন টাওয়ারের নিচে দেশী বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিকের নেতৃত্বে অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

অভিযান চলাকালীন সময় দেশি বাজারের অনেক পন্যে আমদানীকারী কোম্পানির কোন সিল পাওয়া যায়নি এবং দোকানের কর্মচারীরা দোকানের ট্রেড লাইসেন্স দেখাতে পারেন নাই।পরবর্তীতে দোকানের ম্যানেজার এসে রুপায়ন টাওয়ারের তৃতীয় তলার একটি অফিস কক্ষ থেকে ট্রেড লাইসেন্স এনে দেখান । ভোক্তা অধিকার আইন ২০০৯ এ ২০হাজার টাকা জরিমানা করেন।

অভিযান পরিচালনা শেষে দোকানের ম্যানেজারকে সাবধান করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিক বলেন,নতুন দোকান তাই এবারের মত ভোক্তা অধিকার আইনের বড় কোন একশন নেই নাই আমরা।ভবিষ্যৎ এই দোকানে আর কোন আমদানীকারী কোম্পানির সিল ছাড়া পন্য রাখবেন নানা ও বিক্রিও করবেন না।আপনাদের একটি সুযোগ দেওয়া হলো।আর এখন থেকে এখানে ট্রেড লাইসেন্সের পেপারের এক কপি ফটোকপি রাখবেন ও কর্মচারীদদের ট্রেড লাইন্সের এবং পন্যের আমদানীকারী কোম্পানির সিল সম্পর্ক জানাববেন।

দেশী বাজারের ম্যানেজার নির্বাহী ম্যাজিস্ট্রেটকে আসস্থ করেন ভবিষ্যৎ তারা কোন আমদানীকারী কোম্পানির সিল ছাড়া ও কোন প্রকার নকল পন্য বিক্রি করবেন না।

মোবাইল কোর্ট পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা বারিকের নেতৃত্বে আরো ছিলেন প্রসেকিউশিন মোঃশাহজাহান হাওলাদার,প্রেসকার মনির হোসেন ও পুলিশ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: