বন্দরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে যা বললেন ইউএনও পিন্টু বেপারী


স্টাফ রিপোর্টার( নিউজ বন্দর ২৪) : বন্দর উপজেলা নির্বাহী অফিসার পিন্টু বেপারী বলেছেন,বাস্তব জীবনে পড়াশুনার পাশাপাশি তোমাদের ২টি জিনিস রপ্ত করতে হবে। এর মধ্যে একটি হল ড্রাইভিং শিক্ষা অপরটি হল সাতার কাঁটার অভিজ্ঞতা। কেননা,কিছুদিন পূর্বে বন্দরে কিশোরগঞ্জ থেকে পেশাগত দায়িত্ব পালন করে ট্রলারযোগে আসার সময় মেঘনা নদীর মোহনায় কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে ২জন লোক পানিতে ডুবে মারা গেছেন। এদের মধ্যে একজন হল পুলিশ সদস্য অন্যজন হল আনসার সদস্য। এখানে কৌশলগত কারনে আমাদের একজন শিক্ষক নিজেসহ আরো ৬জনকে বাচাতে পেরেছেন। ওনি নিজে সাতার জানতেন এবং পানিতে পড়ে গেলে কিভাবে বাচতে তাও জানতেন। ওনি দেড় ঘন্টা মেঘনা নদীতে ভেসেছিলে পরে একটি ট্রলার এসে তাদের উদ্ধার করেন। এজন্য আমি তোমাদের বলব জীবনে বেচে থাকতে হলে পুথিগত বিদ্যার পাশাপাশি অন্যান্য শিক্ষাও গ্রহন করতে হবে।

রবিবার (৭ এপ্রিল) বন্দর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা আয়োজিত বার্ষিক ক্রীড়া ও মেধা নির্নয়ের পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধাণ আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।


তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে আরো বলেন,পড়াশুনার পাশাপাশি আরো ২টি শিক্ষায় তোমাদের দিক্ষা গ্রহন করতে হবে। নবীজী যে শিক্ষায় শিক্ষিত হতে বলেছেন সে শিক্ষা তো অবশ্যই শিখব। পাশাপাশি তোমাদের ইংরেজী বিষয়ে ভাল হতে হবে আর আইসিটি ভাল করে শিখতে হবে। নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। গুরুজনকে সম্মান করতে হবে। মা-বাবার আদেশ শুনতে হবে।

তিনি অত্র মাদ্রসাকে উদ্দেশ্য করে বলেন, আমি অনেক মাদ্রাসায় যাই কিন্তু বন্দর ইসলামিয়া ফাজিল মাদ্রসার মতো সুশৃঙ্খল পরিপাটি শিক্ষা প্রতিষ্ঠান কোথাও পাই নাই। এত সুনিপুন ভাবে সাজানো হলরুম। আমি অভিভূত আমি মুগ্ধ। প্রথমে দর্শণ ধারী পরে গুনবিচারী। ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানটি হচ্ছে ধর্মের মধ্য দিয়ে সবাইকে শিক্ষা দেওয়া। সাধুবাদ জানাই এই মাদ্রসার কমিটির সভাপতিসহ সকল কর্মকর্তাকে। আপনাদের প্রতিষ্ঠানকে টেক-কেয়ার করার দায়িত্ব আপনাদেরই। ধর্মীয় শিক্ষার মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ব। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ব। এই হোক আজকের অঙ্গীকার।

এ সময় প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা জাপার সভাপতি আবুল জাহের।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বন্দর ইসলামিয়া ফাজিল মাদরাসার গভর্নিং বডির সভাপতি ছাত্রলীগনেতা নাজমুল হাসান আরিফ,বন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ক.ম নুরুল আমিন,নাসিক ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার,অত্র মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল হকসহ অত্র মাদরাসার শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: