প্রতিটি দপ্তরের আমাদের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে – আলতাফ হোসেন

মহানগর(নিউজ বন্দর ২৪) :  আন্তজার্তিক পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষ্যে নারায়নগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সেমিনার অনুষ্ঠিত হয়।

রবিবার (২৩জুন) আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস-২০১৯ উদযাপন উপলক্ষ্যে নারায়নগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় একটি বনাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয় এবং সাড়ে ১০টায় নারায়নগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও সেমিনার অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস-২০১৯ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সেমিনারটি নারায়নগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) মোঃ আলতাব হোসেন বলেন,আমাদের দেশে শ্রম,খাদ্য,কৃষি,মস্যৎ সহ বিভিন্ন দিবস রয়েছে কিন্তু আমাদের জনসেবার কোন দিবস নেই। তাই ২০০২ সালে জাতিসংঘের আইনের মাধ্যমে একটি রেজুলেশনে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস ঘোষিত হয় ২৩ জুন এবং ২০০৯ সাল থেকে বাংলাদেশে এই দিবসটি পালিত হচ্ছে। এই দিবসের মাধ্যমে সকলে আমাদের কথা শুনবে, আমাদের মূল্য দিবে এবং ঘড় যঁহমবৎএর মাধ্যমে কেউ যাতে না খেয়ে থাকে। সেবা সপ্তাহের মাধ্যমে সেবা কিছু ধাপ অতিবাহিত হয়।আমি আপনাদের বলবো আপনাদের প্রতিটা দপ্তরে সিটিজেন চার্ট রাখবেন যার ফলে প্রতিটি সাধারন জনগন সেবা নিতে আসলে সেবা প্রাপ্তির জন্য যে চার্জ দিতে হয় তা জানতে পারবে এবং ধাপ অন্যুায়ী সেবা নিতে পারে।পূর্বে আমলাতন্ত্রের সময় জেলা প্রশাসকের কাছে একজন সেনাবাহিনী প্রধান দেখা করতে আসলেও বসিয়ে রাখতো তাকে সেখানে সাধারন জনগন সেবা নিতে আসলে কি পরিমান হয়রানির স্বীকার হতো কিন্তু আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সেই ব্যবস্থা পরিবর্তন করেছে এবং জেলা প্রশাসক সহ যেকোন দপ্তরে সাধারন জনগন খুব সহজে সেবা নিতে পারে।আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছেন ১৯৭২ সালে সার্ভিস দেবার পূর্বে সাধারন জনগনের কথা ভাববেন আপনারা।

আরো উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ পুলিশ সুপার পদোন্নতি প্রাপ্ত নূরে আলম,অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা) সুবাস চন্দ্র সাহা, ডিআইও-২ সাজ্জাদ রোমান,নারায়নগঞ্জ মহিলা অধিদপ্তরের উপ-পরিচালক কানিজা ইয়াসমিন,বিআরডিবি উপ-পরিচালক সামসুন্নাহার,ইউএইচ ও এফপিও নারায়নগঞ্জ সদর ডা.মোঃজাহিদুল ইসলাম,তথ্য ও যোগাযোগ শাখার কর্মকর্তা হালিমা পারভীন,বিভাগীয় শ্রম দপ্তরের সহকারী পরিচালক রোশন আরা,তারাব পৌরসভার প্যানেল মেয়র-১মোঃআমির হোসেন,মোঃ মোস্তাফিজুর রহমান,মোঃবাবুল আক্তার,পানি বোর্ড কর্মকর্তা তপন হাওলাদার প্রমুখ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: