এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ে: বিধি ভঙ্গ করে বহাল তবিয়্যতে প্রধাণ শিক্ষক শহিদুল ইসলাম


সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি( নিউজ বন্দর ২৪) : সিদ্ধিরগঞ্জে আদমজীনগর এম. ডব্লিউ. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলামের বিরুদ্বে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্বোডের বিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। শিক্ষ মন্ত্রানালয়ের ১২-৬-১৮ই তারিখের স্মারক নং ৩৭.০০.০০০০.০৭৪.০৩০.০০১.২০১৭.২৪৫ জনবল কাঠামো এবং এমপিও নীতিমালা ২০১৮ এর ১১.৬ মোতাবেক প্রধান শিক্ষকের চাকুরীর মেয়াদ বৃদ্ধি করার সুযোগ নেই।

প্রধান শিক্ষকের চাকুরীর মেয়াদ ৬০(ষাট) বছর পূর্ন হলে সহকারী প্রধান শিক্ষক অথবা সহকারী প্রধান শিক্ষক না থাকলে জ্যেষ্ঠতম শিক্ষকের নিকট প্রধান শিক্ষকের দায়ীত্ব হস্তান্তর করতে হবে। এর ব্যত্যয় হলে সেটি বিধি বর্হিভত হবে।

তবে নতুন করে প্রধান শিক্ষক নিয়োগ দিতে ইতিমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি। চলতি মাসেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম বিদ্যালয়ের পরিচালনা কমিটির কিছু অসাধু কর্মকর্তাদের যোগসাজোসে ৬০(ষাট) বছর পূর্ন হলেও দায়ীত্ব হস্তান্তর না করে বহাল তবিয়্যতে থেকে সরকারী নিয়ম ভঙ্গ করেছে। এ ব্যাপারে কয়েক মাস পূর্বে জানতে চাইলে প্রধান শিক্ষক শহীদুল ইসলাম বলেন, অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটির সিদ্বান্ত মোতাবেক আমি দায়ীত্বে আছি। তাছাড়া ম্যানেজিং কমিটির মাধ্যমে নতুন নিয়োগের ব্যপারে কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নায়েব আলী বলেন, শিক্ষক নিয়োগের বিষয়ে চলতি মাসের ৫ তারিখ দ্বিতীয় পর্যায়ে পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আগামী ২০ মে তারিখের মধ্যে আবেদনকারীদের সকল কাগজপত্র যাচাই-বাছাই করে পরীক্ষার মাধ্যমে উপযুক্ত ব্যক্তিকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হবে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: