উদাসীন নাসিক,ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা!!

স্টাফ রিপোর্টার (নিউজ বন্দর ২৪) :  চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে স্থাপিত ঝর্নার পানির জন্য নির্মানাধীন টাংকির ঢাকনা নেই। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। এমনকি প্রানহানির মতো ঘটনা। তাহলে কি সিটি কর্পোরেশন চাচ্ছে কেউ মারা না গেলে বা পঙ্গু না হলে সংস্কার করা হবেনা। এমন অভিমত শহীদ মিনারে আগত দর্শনার্থীদের।

সরেজমিন গিয়ে দেখা যায় পানির টাংকির উপরের ঢাকনাটি ভেংগে টাংকির নীচে পড়ে আছে। ভিতরে নানান ধরনের ময়লা আর্বজনা। রাতের আধারে বা দিনের বেলা যে কারো অজান্তেই ঘটে যেতে পারে যে কোন মর্মান্তিক দূর্ঘটনা আর হতে পারে প্রানহানি।

নিয়মিত শহীদ মিনার আসেন আব্দুস সালাম। ক্ষুদ্র গার্মেন্টস ব্যবসায়ী, থাকেন মাসদাইর। তীব্র ক্ষোভ প্রকাশ করে বললেন,নাসিক কর্তৃপক্ষ কেন এত দায়িত্বহীন। যে শহীদদের কারনে মাতৃভাষা পেয়েছি। পেয়েছি একুশ ফেব্রুয়ারি। সেই শহীদ মিনারে ডাষ্টবিন হয়।পানির টাংকি ঢাকনা নেই। ময়লা আর্বজনা থাকে সবসময়। শহীদরা অপমানিত হয় বারবার। আজ সালাম,রফিক,জব্বাররা বেঁচে থাকলে অপমানিত হতেন। তিনি শহীদ মিনারের পবিত্রতা রক্ষা করতে নাসিককে কার্যকর ভূমিকা নিতে আহবান জানান।

নারায়ণগঞ্জে একটি কলেজে অনার্স পড়ছেন রুবাইয়াত। মাঝে মধ্যে শহীদ মিনার আসেন বন্ধুদের সাথে তিনিও ক্ষোভ প্রকাশ করলেন নাসিকের উপর।বড় ধরনের দূর্ঘটনার আগেই টাংকির ঢাকনা দেবার অনুরোধ জানালেন নাসিককে।

সামান্য ৩/৪ হাজার টাকা ব্যয় করা হলে পানির টাংকির ঢাকনার সমাধান হয়ে যাবে। রক্ষা পাবে মানুষ দূর্ঘটনার কবল থেকে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন বিষয়টি জানতেন গুরুত্ব দিবেন কি?

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: