আড়াইহাজারে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতার -১

আড়াইহাজার(নিউজ বন্দর ২৪) : আড়াইহাজারে অন্যের ফেসবুকের আইডি হ্যাক করে চাঁদা দাবী ও দেশী বিদেশী জাতীয় পরিচয়পত্র নকল করে প্রতারনার অভিযোগে র‌্যাব-১১ এর একটি দল অভিযান চালিয়ে আড়াইহাজার বাজার এলাকা থেকে শাহিন হোসেন(২৪) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।
জানাগেছে,উপজেলার বিশনন্দী এলাকার শফিউদ্দিনের ছেলে শাহিন হোসেন(২৪) ও সাদেকুর রহমানের ছেলে কাউসার(১৯) আড়াইহাজার বাজারে খোরশেদ আলম মার্কেটের শাহরিয়ার সুজ জুতার দোকানে ব্যবসা করার আড়ালে আড়াইহাজার এলাকার ইসরাফিল হোসেন ফাহিম নামে এক যুবকের রাইসু ফাহিম নামে ফেসবুক আইডি হ্যাক করে বিভিন্ন জনের কাছে চাঁদা দাবী করে আসছে। এ ঘটনাটি ইসরাফিল হোসেন ফাহিম জানতে পেরে ১৭ মে শুক্রবার র‌্যাব-১১ এর কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দেন।
অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ তাদের নিজেদের তথ্যপ্রযুক্তি ব্যবহার করে শনিবার আড়াইহাজার বাজারে খোরশেদ আলম মার্কেটের শাহরিয়ার সুজ জুতার দোকানে অভিযান চালিয়ে হ্যাকার চক্রের সদস্য শাহিন হোসেনকে গ্রেফতার করে।
গ্রেফতার হওয়া শাহিন হোসেনকে নিয়ে রবিবার রাতে বিশনন্দী এলাকায় হ্যাকার ও চাঁদা দাবী দলের মূলহোতা সাদেকুরের ছেলে কাউসারের বাড়িতে অভিযান চালায় র‌্যাব-১১। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কাউসার পালিয়ে গেলেও সেখান থেকে র‌্যাব বাংলাদেশী ও ভারতীয় নকল জাতীয় পরিচয় পত্র সহ এবং সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের নকল ৩৯ পরিচয়পত্র,হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত কম্পিউটার ও বিভিন্ন কোম্পানীর মোবাইলের সিম উদ্ধার করে।
ফেসবুক হ্যাক করে প্রতারনা ও চাঁদাদাবী করায় ইসরাফিল হোসেন ফাহিম দুই প্রতারকের বিরুদ্ধে রবিবার রাতে আড়াইহাজার থানায় ডিজিটাল নিরাপত্তা ও জাতীয় পরিচয়পত্র নিবন্ধন আইনে মামলা দায়ের করেন।
আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত ওসি সফিকুল ইসলাম জানান,অভিযুক্ত শাহিন হোসেন ও কাউসার বিভিন্ন লোকের আইডি হ্যাক ও বিভিন্ন দেশের নকল জাতীয় পরিচয়পত্র তৈরী করে প্রতারনার সাথে জড়িত। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: