আদর্শগত ও নৈতিক শিক্ষা অর্জণে মাদ্রাসা শিক্ষার গুরুত্ব অপরিসীম —-হান্নান সরকার


বন্দর ইসলামিয়া ফাযিল মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি তথা ২১নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার বলেছেন,আদর্শগত ও নৈতিক শিক্ষা অর্জণ করতে হলে মাদ্রাসার শিক্ষার গুরুত্ব অপরিসীম। বর্তমান সরকার সাধারণ শিক্ষার পাশাপাশি মাদ্রাসার শিক্ষাকেও অগ্রগতি করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে শিক্ষার্থী,শিক্ষক,অভিভাবক সবাইকে আরো সচেতণ হতে হবে।
রবিবার সকাল ১১টায় বন্দর শাহীমসজিদস্থ ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় ২০১৯ সালের আলিম পরিক্ষার্থীদের বিদায় ও দোয়ানুষ্ঠানে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য করে বলেন,প্রত্যেক ছাত্র-ছাত্রীকে ভাল ভাবে পড়ালেখা করে পরীক্ষায় ভাল রেজাল্ট করতে হবে। সময় খুবই মূল্যবান অযথা সময় নষ্ট করার মত সময় এখন নাই। যে যত বেশী সময়ের মূল্য দিয়ে সময়কে লেখা পড়ায় জ্ঞান আহরনের কাজে ব্যয় করবে,সে ততবেশী জীবনে উন্নতি সাধন করতে পারবে।
বন্দর ইসলামিয়া ফাযিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি তথা বন্দর থানা ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ নুরুল হক।
এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন নাসিক ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহমেদ ভূইয়া,সহকারী অধ্যক্ষ মাওলানা শহিদুল ইসলাম,সাবেক সহকারী অধ্যাপক মাওলানা সামসুল হক,মাওলানা মহিউদ্দিন,দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক মাওলানা আবু সাঈদ মোল্লাসহ অত্র মাদ্রাসার শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: